কুমিল্লায় সাপের কামড়ে কৃষকের মৃত্যু

মুরাদনগর প্রতিনিধি।।
কুমিল্লার মুরাদনগরে মাঠে ঘাস কাটতে গিয়ে বিষাক্ত সাপের কামড়ে আক্তার হোসেন (৪২) নামের এক কৃষকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার রামচন্দ্রপুর দক্ষিণ ইউনিয়নের কৈজুরী গ্রামে এই মর্মান্তিক ঘটনা ঘটে। নিহত কৃষক আক্তার হোসেন কৈজুরী গ্রামের মৃত আবুল হাসেম মিয়ার ছেলে।

জানা যায়, উপজেলার রামচন্দ্রপুর দক্ষিণ ইউনিয়নের কৈজুরী গ্রামের কৃষক আক্তার হোসেন প্রতিদিনের মতো সকালে তার গৃহপালিত গরুর জন্য বাড়ীর পাশেই ঘাস কাটতে যান। ঘাস কেটে বোঝা বাঁধার সময় হঠাৎ একটি বিষধর সাপ আক্তার হোসেনের হাতে ছোবল দেয়। সাপের কামড় খেয়ে চিৎকার শুরু করলে স্থানীয়রা তাকে বাড়ীতে নিয়ে যায়।

পরে তার স্ত্রী তাকে হাসপাতালে না নিয়ে কবিরাজের কাছে নিয়ে যায়। সেখানে কবিরাজ তাকে ঝাড়ফুঁক করে হাতের বাঁধন খুলে দেন এবং সুস্থ হয়ে যাবে বলে বাড়িতে পাঠিয়ে দেন। বাড়ীতে আসার পর আক্তার হোসেন অসুস্থ হয়ে পড়লে তাকে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এনামুল হক বলেন, সাপে কাটার সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে এলে চিকিৎসা করা সম্ভব হতো। কিন্তু রোগীর পরিবার যখন তাকে হাসপাতালে নিয়ে এসেছেন তখন তিনি আর বেঁচে নেই। সাপের কামড়ের রোগীদের গ্রাম্য কবিরাজ বা ওঝার কাছে না নিয়ে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পরামর্শও দেন ডা: এনামুল হক।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page